বিদায়ী
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

আজ তোর পায়ে নূপুর নেই বলে
আমি রিনিঝিনি শব্দটা
ভুলতে বসেছি;
পৃথিবী হারাচ্ছে তাল ।
জানিনা কোন সংকীর্নতা
আখরে ধরেছে,
আমরন সন্ধিতে ।
হারিয়েছি যত সুর ও বাণী
প্রেমের মুক্ত সাধনা!
নিত্য আমার সর্বনাশের জয়কার
বিরহ জয়ের কঠিন আবরন,
আসক্তি..!আসক্তি...!
কোন সে বিষের বিরক্তি ।
সাঁজানো কুটিরে উঁইপোকা
অবাধ্য..সব অবাধ্য..
অনিয়মের বেড়াজাল ।
যত করুনা আর প্রশান্তির শাস্তি
একি শাস্তি,সুখ প্রেমের স্বস্তি ।
যতখানি হারায়েছি আমি,
তারও বেশি নিয়ে চলেছো কোথায়?
আমি জয় চাই;বিজয়
পরাজয় মেঘ উন্মুক্ত, অপার আমাতে ।
মনে হয় চাঁদ চলেছে অন্যগ্রহে
ভিন্ন স্বাদের রাএির আমন্ত্রনে ।
শুধু আমার দলে কালো বিষাদের সাঁজ
আর যাওয়ার আয়োজন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।